1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গাজার হাসপাতালে হামলা : জরুরি বৈঠক ডেকেছে নিরাপত্তা পরিষদ

  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ফিলিস্তিনের গাজা উপত্যকার আল-আহলি ব্যাপটিস্ট হাসপাতালে ইসরায়েলি বাহিনীর ভয়াবহ হামলার ঘটনায় জরুরি বৈঠক ডেকেছে জাতিসংঘের সর্বোচ্চ ক্ষমতাধর সংস্থা নিরাপত্তা পরিষদ। বুধবার নিউইয়র্কে এ বৈঠক হবে বলে জানিয়েছেন জাতিসংঘের এক মুখপাত্র।

ওই মুখপাত্র জানিয়েছেন, গাজার সর্বশেষ পরিস্থিতিকে আমলে নিয়ে করণীয় নির্ধারণই এ বৈঠকের মূল উদ্দেশ্য।

প্রসঙ্গত, গত সোমবার নিরাপত্তা পরিষদের বৈঠকে গাজায় যুদ্ধবিরতি, অবরোধ তুলে নেওয়া, মানবিক সহায়তা করিডোর ও বেসামরিক নাগরিকদের নিরাপদে সরে যাওয়ার জন্য ‘সেফ প্যাসেজ’ গঠন— প্রভৃতি পয়েন্ট সম্বলিত একটি প্রস্তাব ভোটের জন্য উত্থাপন করেছিল রাশিয়া।

প্রস্তাবটিতে গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাস কিংবা ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ), অর্থাৎ এই যুদ্ধের প্রধান দুই পক্ষের কোনোটিরই নাম উল্লেখ করা হয়নি।

কিন্তু পাস হতে পারেনি সেই প্রস্তাবটি। সোমবার ভোটপর্ব শেষে দেখা যায়, পরিষদের ১৫টি স্থায়ী-অস্থায়ী সদস্যরাষ্ট্রের মধ্যে রাশিয়ার প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ৪টি, বিপক্ষেও ভোট পড়েছে ৪টি। এর বাইরে ভোটদান থেকে বিরত ছিল পরিষদের ৬ সদস্যরাষ্ট্র।

ঘটনাচক্রে সেই দিনই গাজার আল-আহলি ব্যাপটিস্ট হাসপাতালে বোমা বর্ষণ করে ইসরায়েলি বাহিনী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা জানিয়েছেন, শিশু-নারী-বেসামরিক মানুষ নিহত হয়েছেন এই হামলায়।

তিনি আরও জানিয়েছেন, হামলার সময় হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন কয়েক হাজার মানুষ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..